বঙ্গবন্ধুর হাত ধরেই আমিরাতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক শুরু

হাওর বার্তা ডেস্কঃ প্রবাসে বেড়ে ওঠা বাংলাদেশি প্রজন্মকে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে বেশি করে জানালে প্রবাসে দেশপ্রেমিক প্রজন্ম গড়ে উঠবে। এজন্য দূতাবাস, কমিউনিটি এবং পরিবার থেকে প্রতিনিয়ত উদ্যোগ নিতে হবে। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু কর্নারের উদ্ভোধনীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পররাষ্ট্র সচিব  মাসুদ  বিন মোমেন।

এ সময় তিনি ডিজিটাল পদ্ধতিতে বঙ্গবন্ধুকে নতুন প্রজন্মের কাছে তোলে ধরার আহ্বান জানান। এ সময় তিনি বলেন, জাতির পিতার হাত ধরেই আমিরাতে বাংলাদেশের সম্পর্ক স্থাপিত হয়। তিনি ৩ জুলাই আমিরাতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে এসব কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-কর্ম জানাতে এ অনন্য আয়োজন জানালেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মে গড়ে তোলার আহ্বান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল বিএম জামাল, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির  সভাপতি আলহাজ ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতি সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদের  সহ-সভাপতি শওকত আকবর, সাধারণ সম্পাদক নাছির তালুকদার,  যুগ্ম সাধারণ সম্পাদক  মঈন ঊদ্দিন, গোলাম কাদের ইফতি, ইন্জিনিয়ার আশীষ বডুয়া,  জনতা ব্যাংকের সিইও  আমিনুল হাসান, বিমানের এরিয়া ম্যানেজার আবদুল্লাহ, অধ্যক্ষ মীর আনিসুল হাসানসহ অনেকে।

এ সময় জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সচিব, রাষ্ট্রদূতসহ উপস্থিত সুধীজনরা।

বর্তমানে বঙ্গবন্ধু কর্নারে ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত, পারিবারিক, রাজনীতিক এবং রাষ্ট্রীয় নানা কালজয়ী ছবি স্থান পেয়েছে। একই সাথে মুক্তিযুদ্ধের আকরগ্রন্থ, বাংলাপিডিয়া, বঙ্গবন্ধুর আত্মজীবনীসহ নানা গুরুত্বপূর্ণ বইয়ের সমাহার রয়েছে। পর্যায়ক্রমে এর ব্যাপ্তি আরও বাড়ানো হবে বলে জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর